শেখ মোস্তফা কামাল, স্টাফ রিপোর্টার: ‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো’ এবছর এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বরিবার (১০ মার্চ) সকালে দূ্র্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ভূমিকম্প, অগ্নিকান্ড বিষয়ক মহড়া, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তানভীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।
এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
পরে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে উপজেলা পাবলিক ময়দানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তাবৃন্দ ও সদস্যদের অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম মোল্লা, উপজেলা সহকারি কৃষি অফিসার কিরণময় সরকার, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক শামীম আখতার মুকুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সাবেক কাউন্সিলর মনিরা খানমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।